1. admin@esaharanews.com : news :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৮ পূর্বাহ্ন

বোয়ালমারীতে শ্রীমদভগবদগীতা শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১
  • ৬৯ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধিঃ ফরিদপুরের বোয়ালমারী পৌর এলাকায় অবস্থিত ‘বোয়ালমারী বাজার সার্বজনীন শ্রী শ্রী রক্ষাচন্ডী মন্দির’ প্রাঙ্গণে শ্রীমদভগবদগীতা শিক্ষা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে পৌরসভার বোয়ালমারী বাজার সার্বজনীন শ্রী শ্রী রক্ষাচন্ডী মন্দির প্রাঙ্গণে শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৩টায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই মন্দিরের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী শ্যামল কুমার সাহার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান ধর্মালোচক হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর শ্রীঅঙ্গন গীতা শিক্ষা কেন্দ্রের শিক্ষক জয় চন্দ্র বিশ্বাস। আলোচনা সভায় বক্তারা বলেন, গীতা ও নৈতিক শিক্ষাই পারে সমাজে একজন প্রকৃত মানুষ গড়ে তোলতে। এক্ষেত্রে সর্বাগ্রে গীতা শিক্ষার প্রতি গুরুত্বারোপ করতে হবে। গীতা সংবিধানের ধারাবাহিকতায় জীবন অতিবাহিত করতে পারলেই মানবজীবন সার্থক ও সুন্দর হবে। কেননা গীতা ভগবান শ্রীকৃষ্ণের মুখনিঃসৃত বাণী।
জাগ্রত সুশীল সমাজ বিনির্মাণে শ্রীমদ্ভগবত গীতার বিকল্প নাই। দেশ, জাতি ও সমাজকে আলোকিত করতে হলে, নতুন প্রজন্মকে গীতার জ্ঞানের আলোয় উজ্জীবিত করতে হবে। প্রত্যেকে নিজেদের সন্তানদেরকে স্বধর্ম শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলার আলফাডাঙ্গা উপজেলার বারাংকুলা গীতা শিক্ষা কেন্দ্রের শিক্ষক গৌতম কুমার পাল। বোয়ালমারী বাজার সার্বজনীন শ্রী শ্রী রক্ষাচন্ডী মন্দির কমিটির আয়োজনে এবং গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার ‘আমরাই হব কালের খেয়া-২০২০’ এর ব্যবস্থাপনা ও পরিচালনায় আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সমীর কুমার সাহা, বিপ্লব সাহা প্রমুখ।
ঈ/নি : সনত চক্রবর্ত্তী

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত