ঢাকাশুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৩
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

admin
মে ১১, ২০২২ ১০:৫২ পূর্বাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

নড়াইল প্রতিনিধি: নড়াইল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুমান আরা ও পৌর পরিষদের উপর সন্ত্রাসী হামলা এবং আসামীদের গ্রেপ্তার না করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ এপ্রিল) সকালে নড়াইল পৌরসভার আয়োজনে “নড়াইল পৌরসভা কার্যালয়” এর সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বড় একটি মিছিল বের করে অংশগ্রহণকারীরা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে শেষ হয়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা ওয়ার্কার্স র্পাটির সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, পৌর আওয়ামীলীগের সভাপতি মলয় কুমার কুন্ডু, সহ-সভাপতি মেশকাতুল ওয়ায়েজিন লিটু, পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী জহিরুল হক জহির, কাউন্সিলর রেজাউল বিশ্বাস, কাউন্সিলর শরফুল আলম লিটু, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমত আরা, জেলা আওয়ামীলীগের সদস্য হাফিজ খান মিলন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সালমা রহমান কবিতা, জেলা পরিষদের সাবেক সদস্য রওশন আরা লিলি, নাজনীন সুলতানা রোজি, জেলা কৃষকলীগের সভাপতি মাহাবুবুর রহমান, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, পৌর যুবলীগের সভাপতি বিপ্লব বিশ্বাস বিলো, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ শ্রমিক ইউনিয়নের নেতা মশিয়ার বিশ্বাস, যুবলীগ নেতা মাসুদুর রহমান গুলু, শাহাবাদ ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সন্ত্রাসী নিলয় রায় বাঁধন, উচ্ছ্বাস, শাওন এরা গত ২৬ এপ্রিল দুপুরে পৌরসভায় গিয়ে মেয়রের নিজ কক্ষে অশালীন আচরণ ও হুমকি-ধামকি প্রদর্শনের পর থানায় মামলা দায়ের করেন মেয়র আঞ্জুমান আরা এবং স্মারকলিপি প্রদান করা হলেও পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি। ঘটনার ১৪ দিন অতিবাহিত হলেও পুলিশ একটি আসামীকেও গ্রেপ্তার করেনি। সন্ত্রাসী ও চাঁদাবাজদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। এই সন্ত্রাসী চাঁদাবাজদের যদি দমন করা না যায় তাহলে নড়াইল পৌরসভার সাধারণ মানুষ বিভিন্নভাবে নিগৃহীত হবে বলে মন্তব্য করেন। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে পৌর মেয়র আঞ্জুমান আরা বলেন, আমার উপর হামলাকারী সন্ত্রাসীরা জেলা অওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন আলমের ছত্রছায়ায় থেকে অন্যের জমি দখল, বাড়ি দখল, সন্ত্রাসীসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছে। অথচ জেলার আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না।

এদিকে, নড়াইলে দুর্নীতিগ্রস্থ পৌরমেয়রকে অতি দ্রুত তদন্ত সাপেক্ষে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ এপ্রিল) বিকালে নড়াইল পৌরসভার সর্বস্তরের জনগণের ব্যানারে শহরের সুলতান মঞ্চ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু মঞ্চে গিয়ে শেষ হয়।

এসময় বক্তব্য রাখেন সিঙ্গাশোলপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ উজ্জল শেখ, যুবলীগ নেতা এস এম ফয়সাল সাদি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বিশ্বাস রাজু, কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভপতি সাজ্জাদ হোসেন ববি, জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক আল-আমিন মোল্যা প্রমূখ।

এসময় বক্তরা বলেন, ইজিবাইক থেকে আদায়কৃত ১৭ লক্ষ ৫০ হাজার টাকার মধ্যে ৬ লক্ষ টাকা জমা দিয়ে বাকি ১১ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেন পৌর মেয়র আঞ্জুমান আরা। এছাড়া বিভিন্ন সময়ে পৌরসভার র্কমর্কতা-র্কমচারির নামে মিথ্যা ভাউচার দেখিয়ে বিভিন্ন সময়ে ৩ কোটি ৩৫ লক্ষ ৩ হাজার ৬’শ ৭৭ টাকা আত্মসাৎ করে বলে অভিযোগ করেন বক্তারা। বক্তারা আরো বলেন, পৌর মেয়রের মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে ।