ঢাকাশুক্রবার, ২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:০১
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোনায় সেততেু ঘর তৈরি করে বসবাস

admin
মে ১১, ২০২২ ১১:০৪ পূর্বাহ্ণ
পঠিত: 16 বার
Link Copied!

নেত্রকোনা প্রতিনিধি : চলাচল উপযোগি ব্যাবস্থা না থাকায় একটি সেতুর উপর বাসযোগ্য ঘর বেঁধেছে জলমহালের ইজারাদাররা! এ দৃশ্যটি হলো নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের ফরিদপুর এলাকার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬-২০১৭ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ৩৮ ফুট দৈর্ঘ্যের পাকা ওই সেতুটি নির্মাণ করা হয় ৩০ লাখ ৮৯ হাজার টাকা ব্যয়ে।

স্থানীয়রা জানান, সেতুটি নির্মাণের পর সংযোগ সড়ক ব্যবস্থা গড়ে না তোলায় সেতুটিতে কখনো পথচারিদের চলাচল করা সম্ভব হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, চলাচলের অনুপযোগি ওই সেতুটিতে ঘর বানিয়ে চার বছর ধরে বসবাস করছে ফরিদপুর মৎস্যজীবী সমবায় সমিতির নামে ইজারা নেওয়া একটি জলমহালের লোকজন। তিনি আরো জানান, ফরিদপুর এলাকায় একটি খালের উপর নির্মিত ওই সেতুটি তৈরী করা হয়েছিল আশপাশের ১২টি গ্রামের মানুষ যেন শুস্ক মৌসুসের ছয় মাস খালের পানি না মাড়িয়ে চলাচল করতে পারে। কিন্তু সংযোগ সড়কের অভাবে সেতুটি পথচারিদের জন্য কোন কাজেই আসছে না।

ফরিদপুর মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আবু সিদ্দিক বলেন, ‘সেতুটি বানানোর পর থেকে অকেজো পড়ে থাকায় আমরা কয়েক বছর আগে ঘর বানিয়ে পাহারার কাজে লাগাচ্ছি। সেতুটি চলাচল উপযোগি হলে আমরা ঘর ভেঙে নিয়ে যাব।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আহমেদ বলেন, আগামী শুকনো মৌসুমে সেতুর দুই পাশে সংযোগ সড়ক তৈরি করার পরিকল্পনা আছে। বর্তমানে সেতুর নিচে দিয়ে বাইপাস সড়ক আছে। পথচারীসহ ছোট যানবাহন চলাচল করতে সমস্যা হচ্ছে না।