ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৬
আজকের সর্বশেষ সবখবর

চিকিৎসক: সম্রাটের হার্টের অবস্থা ক্রিটিক্যাল

admin
মে ১৩, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ
পঠিত: 96 বার
Link Copied!

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন দিয়েছেন আদালত। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। তার শারীরিক অবস্থা জানাতে আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

সংবাদ সম্মেলনে কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক আবু রায়হান মাসুম মন্ডল বলেন, সম্রাটের হার্টের এমন কিছু ক্রিটিক্যাল অবস্থা রয়েছে, যাতে যে কোনো সময় তার মৃত্যু হতে পারে। এছাড়া আছে ভাল্বের সমস্যা। দূর থেকে অনেকটা সুস্থ মনে হলেও তার অবস্থা আসলে ভালো নয়। রাতের বেলা হার্টের ঝুঁকির মাত্রা আরও বেড়ে যায়।

তিনি আরও বলেন, সম্রাটের হার্টে কিছু জটিলতা চিহ্নিত করা হয়েছে। আমরা পুরো একমাসের একটা রিপোর্ট তৈরি করব। বিএসএমএমইউতে সবধরনের চিকিৎসার সক্ষমতা আছে। অবশ্য পরিবার চাইলে বাইরেও নিতে পারবে। মেটালিক ভাল্ব কী অবস্থায় আছে, সেটিও দেখতে হবে।

তবে ইলেক্ট্রিক ভাল্বের যে আধুনিক প্রযুক্তি দরকার সেটি এই হাসপাতালে নেই বলে জানান কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক।

এই চিকিৎসক বলেন, সম্রাটের ভালো চিকিৎসা দরকার। যেহেতু এখন আইনি বাধা উঠে গেছে, তাই চাইলে স্বজনরা বাইরে চিকিৎসা করাতে নিতে পারেন। আগামী সোমবার আরও একটি বোর্ড সভা বসবে। সেখানেই আমাদের পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

সংবাদ সম্মেলনে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম বলেন, দেড় বছর ধরে এখানে চিকিৎসা নিচ্ছেন সম্রাট। তার হার্টের ৩১-৩৩ শতাংশ ফাংশনাল ছিল। তিনি আসামি হলেও আমাদের কাছে একজন রোগী। সেই হিসেবেই আমরা তাকে দেখেছি। তার শারীরিক অবস্থা স্বাভাবিক নয়। এমনকি বিছানা থেকে টয়লেটে যেতেও কষ্ট হয়। আমরা শঙ্কায় ছিলাম যে, আমাদের কোন অবহেলান কারণে দুর্ঘটনা ঘটে কি-না।

গতকাল বুধবার ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের বেঞ্চ শুনানি শেষে সম্রাটের এই জামিনের আদেশ দিয়েছেন।

সম্রাটের বিরুদ্ধে মোট চারটি মামলা ছিল। এর আগে অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় তিনি জামিন পেয়েছেন। দুদকের দায়ের করা মামলায় এত দিন কারাগারে ছিলেন তিনি। এই মামলায় জামিন হওয়ায় কারামুক্ত হতে আর কোনো সমস্যা নেই।

উল্লেখ্য, বাংলাদেশে ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পরেই র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছিলেন যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।