ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:২৭
আজকের সর্বশেষ সবখবর

পিকে হালদারের দুই ঘনিষ্ঠ বান্ধবী রুনাই-অবন্তিকা এখন কাশিমপুর মহিলা কারাগারে পিকে হালদার ভারতে গ্রেপ্তার

admin
মে ১৫, ২০২২ ১০:৪০ পূর্বাহ্ণ
পঠিত: 107 বার
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পালান এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পিকে হালদার। তার অপকর্মের সহযোগী নাহিদা রুনাই ও অবন্তিকা বড়াল দুদকের মামলায় গ্রেপ্তার হয়ে এখন কারাগারে।

২০২১ সালের ১৩ জানুয়ারি অবন্তিকা বড়াল ও ১৬ মার্চ নাহিদা রুনাইকে গ্রেপ্তার করে দুদক। গ্রেপ্তারের পর খবর আসতে থাকে এই দুজনই পিকে হালদারের ঘনিষ্ঠ বান্ধবী।

এমনকি এই দুজনের সঙ্গে পিকে হালদারের সম্পর্ক ছিল ‘স্বামী-স্ত্রীর’ মতো। শুধু তাই নয় পিকে হালদারের সঙ্গ পাওয়া নিয়ে তাদের পরষ্পরের মধ্যে প্রতিযোগিতা ছিল ‘সতীনের মতো’।

দুদকের অবৈধ সম্পদ অর্জনের মামলায় রিমান্ডে গেছেন অবন্তিকা বড়াল ও নাহিদা রুনাই। তারা দুজনই এখন গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগারে বন্দী। কারাগারে তাদের আলাদা সেলে রাখা হয়েছে।

কাশিমপুর মহিলা কারাগারের একটি সূত্র জানায়, অবন্তিকা বড়াল শারীরিকভাবে ভালোই আছেন। ভোরে ঘুম থেকে ওঠেন তিনি। অন্য নারী বন্দিদের সাথে গল্প গুজব করে আড্ডা দিয়ে সময় কাটান।

নাহিদা রুনাইও এই কারাগারে অন্য সাধারণ বন্দীর মতো আছেন। সকালে ঘুম থেকে উঠে তিনি খবরের কাগজ পড়েন। কারাগারে দেওয়া খাবার খান। এছাড়া মাঝেমধ্যে প্রিজন ক্যাটিন্ট থেকে চা, কফিও কিনে খান তিনি।

নাহিদা রুনাইয়ের বিরুদ্ধে অভিযোগ, পিকে হালদারের অর্থ পাচারের বিষয়গুলো দেখভাল করতেন। ভুয়া কাগজপত্রে অস্তিত্ববিহীন প্রতিষ্ঠানের নামে ঋণ তুলে ৭০ কোটি ৮২ লাখ টাকা আত্মসাত করেছেন তিনি।

পিকে হালদারের ঘনিষ্ঠজনদের কাছে ‘বড় আপা’ হিসেবে পরিচিত রুনাইকে রিলায়েন্স ফিন্যান্স থেকে ইন্টারন্যাশনাল লিজিংয়ে বড় পদে নিয়ে এসে দ্রুততম সময়ে চারটি পদোন্নতি দিয়ে ভাইস প্রেসিডেন্ট করেন পিকে হালদার।

এদিকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ নিয়ে বিদেশে পলাতক এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পিকে হালদার ভারতে গ্রেপ্তার হওয়ার খবর এসেছে।