ঢাকাসোমবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১০
আজকের সর্বশেষ সবখবর

প্রণাম

admin
জুন ১৬, ২০২২ ১২:১৩ পূর্বাহ্ণ
পঠিত: 69 বার
Link Copied!

প্রণাম🙏

ছবি টা দেখে কিছু বুঝতে পারতেছেন?এই ছবিটা সেই কালের ছবি যে কালে উচ্চ শিক্ষার ব্যবস্থা ও ভিন্ন ভিন্ন বিষয়ের বই না থাকা সত্যেও মানুষ সুন্দর ও সুস্থ ভাবে জীবন যাপন করতো।

কারণ তখন বৈদিক গুরুকোল শাস্ত্রীয় শিক্ষা দেওয়া হতো পবিত্র বেদ থেকে।আর এই বেদেই জীবন ও জগতের সব সমস্যা সমাধান দেওয়া আছে।স্বয়ং ঈশ্বরের বানী বেদে লিপিবদ্ধ করা আছে এই জীবন ও জগত পরিচালনা করার।

বিজ্ঞান ও প্রযুক্তির যা কিছু আছে সব কিছু আপনি বেদের মধ্যে পাবেন।(প্রচার খুব কম হয় ধর্মীয় গুরুর অভাব)কিন্তু আমরা আমাদের ঈশ্বরের বানী পবিত্র বেদ জ্ঞান অর্জন করা থেকে অনেক দূরে সরে গিয়েছি ধর্মহীন হয়ে গেছি আমরা আমাদের সমাজ।

একটু একটু করে আমরা আধুনিক হতে শুরু করে উচ্চ শিক্ষা অর্জন করতে করতে ভুলেই গিয়েছি যে আমাদের উচ্চ শিক্ষার ভিন্ন ভিন্ন বিষয় বই গুলো ছাড়া ও আমাদের ঈশ্বরের বানীর ৪টি পবিত্র বেদ রয়েছে তার জ্ঞানও আমাদের অর্জন করা প্রয়োজন ও গুরুত্বপূর্ণ কারণ তা ঈশ্বরের বানী।

উচ্চ শিক্ষা অর্জন করতেছি/করেছি ঠিক কিন্তু এই উচ্চ শিক্ষা অর্জন কারী কিছু সনাতন ভাই বোন আছে যাদের কাছে সনাতন ধর্ম নামে কোন কাজে নয়, সোজা কথায় ধর্ম হীন(নাস্তিক)।আমি সেই সকল ভাই বোনদের বলতেছি উচ্চ শিক্ষা অর্জন করতেছেন ভালো কথা কিন্তু কোন স্বার্থ বা লোভের ভসে পরে নিজ ধর্মের বিমুখী হবেন না।

👉সনাতন সমাজের উদ্দেশ্যে একটি কথাই বলবো বার বার যে,প্রতিটা মন্দিরে মন্দিরে শাস্ত্রী(পবিত্র বেদ ও গীতা)শিক্ষার ব্যবস্তা করুন।প্রতিটা সনাতনী ছেলে মেয়েদের ধর্মীয় ও নৈতিক শিক্ষা দিন।