ঢাকাবুধবার, ১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২০
আজকের সর্বশেষ সবখবর

লখনউ মিড ডে মিল প্রকল্পের সাড়ে ১১ কোটি টাকা চুরি! অভিযোগ উঠল স্কুলশিক্ষকের বিরুদ্ধে

admin
আগস্ট ৩, ২০২২ ৬:২৬ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

ইমরান খান : পুলিশ সূত্রে খবর, শুধু চন্দ্রকান্তই নন, এই কাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন কয়েক জন শিক্ষা দফতরের আধিকারিক এবং ব্যাঙ্কের কয়েক জন কর্মী। মিড ডে মিলের ১১ কোটি ৪৬ লক্ষ টাকা চুরির অভিযোগ উঠল স্কুলেরই এক শিক্ষকের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষকের নাম চন্দ্রকান্ত মিশ্র। ঘটনাটি উত্তরপ্রদেশের ফিরোজাবাদের একটি স্কুলের।পুলিশ সূত্রে খবর, শুধু চন্দ্রকান্তই নন, এই কাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন বেশ কয়েক জন সরকারি আধিকারিক, শিক্ষা দফতরের আধিকারিক এবং ব্যাঙ্কের কয়েক জন কর্মীও। ভুয়ো নথি ব্যবহার করে চন্দ্রকান্ত একটি অসরকারি সংস্থা খোলেন। সংস্থাটির নাম দেন সারস্বত আবাসীয় শিক্ষা সেবা সমিতি। তার পর সেই সংস্থাকে কাজে লাগিয়েই এই বিপুল পরিমাণ টাকা হাতিয়েছেন।

রাজ্য ভিজিল্যান্সের এসপি অলোক শর্মা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, চন্দ্রকান্ত ফিরোজাবাদের শিখোহাবাদের বাসিন্দা। অসরকারি সংস্থা খোলার সময় নিজেকে প্রাথমিক স্কুলের প্রধান বলে পরিচয় দিয়েছিলেন। শুধু তাই-ই নয়, সংস্থার সভাপতি বাবাকে, মাকে ম্যানেজার এবং স্ত্রীকে কোষাধ্যক্ষ বানিয়েছিলেন।

চমকের এখানেই শেষ নয়। পুলিশ জানিয়েছে, মাকে সংস্থার ম্যানেজার হিসেবে নিয়োগ করলেও সংস্থা খোলার সময় মায়ের প্রয়োজনীয় নথিপত্রের প্রয়োজন হওয়ায় সেই সময় তাঁকে মৃত বলে দেখিয়েছিলেন চন্দ্রকান্ত। ওই সংস্থার নামে ফিরোজাবাদের স্কুলগুলিতে মিড ডে মিলের বরাত নিয়েছিলেন। আর তার মাধ্যমেই কোটি কোটি টাকা আত্মসাৎ করেন তিনি। চন্দ্রকান্ত এবং শিক্ষা দফতরের বেশ কয়েক জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। এ প্রসঙ্গে ফিরোজাবাদের জেলাশাসক রবি রঞ্জন বলেন, “সংবাদমাধ্যমে বিষয়টি দেখেছি। অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি পদক্ষেপ করা হবে।”

সংবাদ সংস্থা লখনউ