ঢাকারবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১১:২৭
আজকের সর্বশেষ সবখবর

কী হচ্ছে, কী হবে

admin
আগস্ট ৭, ২০২২ ১১:০৫ পূর্বাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

নিজস্ব সংবাদদাতা, ইমরান খান লখনও :   কমনওয়েলথে টি-টোয়েন্টি ফাইনালে ভারতের মহিলা দল। নীতি আয়োগের বৈঠক। ফের মুখোমুখি মোদী-মমতা। জাদুঘরের সামনে গুলির ঘটনা। আজ, রবিবার কমনওয়েলথ গেমস ফাইনালে ভারতের মহিলা টি-টোয়েন্টি দলের খেলা রয়েছে। রাত সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। আজ কমনওয়েলথ গেমসে মহিলা হকি ব্রোঞ্জ পদকের ম্যাচ রয়েছে। ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচ। দুপুর দেড়টা নাগাদ ওই খেলাটি রয়েছে।

নীতি আয়োগের বৈঠক

আজ দিল্লিতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে হওয়া এই বৈঠকে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের যোগ দেওয়ার কথা। এই বৈঠকে উপস্থিত থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখোমুখি হবেন মোদীমমতা

এর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একান্ত বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ফের তাঁদের সাক্ষাৎ হওয়ার কথা। নীতি আয়োগের বৈঠকে মুখোমুখি হতে পারেন তাঁরা।

জাদুঘরের সামনে গুলি চালানো ঘটনা

শনিবার কলকাতায় পার্ক স্ট্রিটের অদূরে জাদুঘর চত্বরে চলল গুলি। জাদুঘরের কাছে কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা রক্ষী বাহিনী (সিআইএসএফ)-র ব্যারাক লক্ষ্য করে গুলি চলার ঘটনা ঘটে। অভিযোগ, কর্তব্যরত সহকর্মীদের নিশানা করে কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান গুলি চালিয়েছেন। ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে বলে এসএসকেএম হাসপাতাল সূত্রে খবর। আজ এই ঘটনা পরবর্তী পরিস্থিতির দিকে নজর থাকবে।

উপরাষ্ট্রপতি পদে ধনখড়ের জয়

শনিবার উপরাষ্ট্রপতি পদে নির্বাচিত হয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আপের মিছিল শহরে

আজ কলকাতায় আম আদমি পার্টি (আপ)-র প্রতিবাদ মিছিল রয়েছে। সেই খবরের দিকেও নজর থাকবে।

পার্থ অর্পিতার খবরাখবর

জেল হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। তাঁদের জেল হেফাজতে থাকার খবরাখবরের দিকে নজর থাকবে।

সিবিআই আর ইডির তদন্ত অভিযান

এসএসসি মামলায় ইডি এবং সিবিআই তদন্তের আপডেটের দিকে আজ নজর থাকবে। চলতি সপ্তাহে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় ইডি ও সিবিআই। আজ নতুন করে কোনও তল্লাশি অভিযান হয় কি না তা-ও দেখার।

যুব ছাত্র অধিকার মঞ্চের কনভেনশন

আজ যুব ছাত্র অধিকার মঞ্চের পক্ষে গণ কনভেনশন রয়েছে। বিকেল ৩টে নাগাদ সেটি শুরু হতে পারে। উপস্থিত থাকার কথা বিনায়ক সেনের।

রাজ্যের কোভিড পরিস্থিতি

শনিবার রাজ্যে সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা। কমেছে দৈনিক সংক্রমণের হারও। স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত দৈনিক করোনা বুলেটিন বলছে, শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭৩৮। আজ কত হয় সংক্রমণ সংখ্যা সেটাই দেখার।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে করোনার দৈনিক সংক্রমণের রেখচিত্র গত তিন দিন ধরে ঊর্ধ্বমুখী হলেও গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৯,৪০৬। দৈনিক সংক্রমণের তালিকায় কর্নাটককে ছাপিয়ে এ বার শীর্ষে রাজধানী। গত ছ’মাসে দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। এই অবস্থায় আজ দেশে করোনার সংখ্যা বাড়ল কি না সে দিকে নজর থাকবে। এ ছাড়া নজর থাকবে মাঙ্কি পক্সের খবরের দিকেও।

ভারত ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

আজ ভারত ও ওয়েস্ট ইন্ডিজের পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। রাত ৮টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

 

সুত্র— আনন্দবাজার পত্রিকা।