ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৬
আজকের সর্বশেষ সবখবর

স্ত্রী পরকীয়ায় জড়িয়ে গেলে যা করবেন

admin
আগস্ট ৯, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ
পঠিত: 47 বার
Link Copied!

পরকীয়া শব্দটি এখন অতিপরিচিত। প্রতিদিন খবরের কাগজ খুললেই অহরহ শোনা যায় পরকীয়ার ঘটনা।পরকীয়ার জন্য ভেঙে যাচ্ছে সংসার, খুন হচ্ছে সন্তান। তবে অনেকে জানতে চায় কেন এই পরকীয়া।পরকীয়ার জন্য দায়ী কোন বিষয়গুলো দায়ী। নাকি সম্পূর্ণ মনের ব্যাপার এটি।

বিয়ের পরে স্বামী-স্ত্রী একই সূত্রে বাঁধা পরে। দুজনের জীবন বাঁধা পড়ে একই ছন্দে। একই পথের পথিক হয়ে তারা বহুদূর হেঁটে যেতে চায়। তবে সেই ছন্দ সব সময় একই তালে চলে না। মানুষের মনের পরিবর্তন হতেই পারে। বিয়ের পরও তাই অন্য কাউকে ভালোলাগা একেবারে অস্বাভাবিক নয়। হয়তো আপনার স্ত্রী অন্য কারও প্রতি দুর্বল হয়ে পড়ছেন। এমন অবস্থায় কি শুরুতেই সংসার ভেঙে দেবেন? নাকি বুঝিয়ে-শুনিয়ে তাকে সঠিক পথে নিয়ে আসবেন চেষ্টা করবেন? চলুন তবে জেনে নেয়া যাক স্ত্রী অন্য পুরুষের দিকে নজর দিলে যা করবেন-

বিশ্বাস রাখুন নিজের প্রতি
প্রথমে নিজের দিকে খেয়াল করুন। আপনি একেবারেই শুদ্ধ মানুষ? পথেঘাটে সুন্দরী কোনো নারীর দিকে কি কখনোই চোখ আটকায় না? আপনার স্ত্রীর ক্ষেত্রেও এমনটা হতে পারে। তিনি যা করছেন তা অবশ্যই ভুল তবে ক্ষমার অযোগ্য নয়। বরং এই ভুল নিয়ে বেশি বাড়াবাড়ি করতে গেলে সংসারটাই পড়তে পারে ভাঙনের মুখে। তাই নিজের প্রতি বিশ্বাস রাখতে হবে যে আপনি পারবেন তাকে সঠিক দিক দেখাতে।

ভালো না লাগলে জানিয়ে দিন
কাউকে এক নজর দেখা আর সব সময় দেখতে চাওয়ার মধ্যে বড়সড় পার্থক্য রয়েছে। আপনার স্ত্রী কোনটা করছেন? তিনি যদি বারবার একই কাজ করতে থাকেন তাকে সতর্ক করুন। তিনি যে ভুল করছেন সেটি বুঝিয়ে বলুন। প্রয়োজনে খানিকটা সময় বের করে সুন্দরভাবে আলোচনার মাধ্যমে সমাধানে আসুন। বিষয়টি যে আপনার কাছে একেবারেই ভালোলাগছে না সেকথা তাকে জানিয়ে দিন।

সতর্ক করুন
আপনার স্ত্রী যদি আপনার সামনেই অন্য কারও প্রতি আকর্ষণ দেখান তবে বুঝতে হবে তিনি আপনাকে পাত্তা দিচ্ছেন না। এটি খুবই খারাপ একটি বিষয়। তাই যখনই তাকে এমনটা করতে দেখবেন, সতর্ক করবেন। সমস্যার শুরুতেই সমাধান খুঁজতে হবে। নয়তো পরবর্তীতে তা বড় সংঘাতের কারণ হতে পারে।

রাগ নয়, ধৈর্য ধরুন
রেগে গিয়ে দূরে সরে যাবেন না। প্রতিটি মানুষেরই নানা ধরনের ভুল হতে পারে। সেসব নিয়ে পড়ে থাকলে সম্পর্কই খারাপ হতে থাকবে। বরং তাকে ধৈর্য ধরে বুঝিয়ে বলুন। আপনি কষ্ট পাচ্ছেন, একথা তাকে জানান। তাকে বলুন, তিনি আপনার কাছে কতটা মূল্যবান। এভাবে বললে তিনি হয়তো বুঝতে পারবেন। তাই রাগ কমান, ধৈর্য ধরতে শিখুন।

যত্ন নিন সম্পর্কের
হতে পারে সম্পর্কে ক্ষেত্রে আপনি খুব বেশি যত্নশীল নন। ভালো করে খেয়াল করে দেখুন, আপনার অবহেলার কারণেই এই সমস্যা হচ্ছে না তো? এমন পরিস্থিতিতে নিজের সম্পর্কের যত্ন নিন। স্ত্রীকে সময় দিন। তার ভালোলাগার কাজগুলো করুন। বেশিরভাগ ক্ষেত্রে সময় না দেওয়ার কারণে সমস্যার সৃষ্টি হয়। সুত্র—  ডেইলি বাংলাদেশ