ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৯
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল দেরিতে হলেও অবশেষে বিজিবি‘র প্রচেষ্টায় দালাল চক্র মুক্ত হলো চেকপোস্ট

admin
আগস্ট ২৪, ২০২২ ৬:২১ অপরাহ্ণ
পঠিত: 29 বার
Link Copied!

ডেস্ক রিপোর্ট : দীর্ঘ অপেক্ষার পর যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার শূণ্য রেখায় অবস্থিত বেনাপোল আইসিপি ক্যাম্প সংলগ্ন বেনাপোল স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালকে দালাল চক্র মুক্ত করা হয়েছে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী, পদাতিক জানান, দীর্ঘদিন যাবত বেনাপোল স্থলবন্দরের প্যাসেঞ্জার টার্মিনালটি দালাল চক্রের দখলে ছিল যার কারনে ভারত ও বাংলাদেশে যাতায়াতকারী যাত্রীগণ প্রতিনিয়ত বিভিন্ন প্রকার হয়রানির শিকার হতো। এ প্রেক্ষিতে অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর নেতৃত্বে গত ২১ আগস্ট ২০২২ তারিখ (রবিবার) কঠোর পদক্ষেপ গ্রহন করতঃ স্থানীয় বিভিন্ন বাস-ট্রাক, মাইক্রোবাস, অটোরিক্সা সমিতির সভাপতিসহ গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে সমন্বয়ের মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনাল দালাল মুক্ত করা সম্ভব হয়েছে। সার্বক্ষনিক বিজিবি সদস্যগনের নজরদারীর মাধ্যমে দালাল চক্রের সদস্যদের বেনাপোল স্থলবন্দর ও প্যাসেঞ্জার টার্মিনালে প্রবেশ করতে দেয়া হচ্ছে না এবং চারপাশে সিসি ক্যামেরাসহ অত্যাধুনিক স্ক্যানিং মেশিন ও কঠোর নিরাপত্তার মাধ্যমে প্যাসেঞ্জার টার্মিনালের নিরাপত্তা দেওয়া হচ্ছে।

বিজিবি আরও জানান, বর্তমানে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রীদের দীর্ঘদিনের হয়রানি করাসহ দালালদের টানা-হ্যাঁচড়া বন্ধ করা সম্ভব হয়েছে এবং যাত্রীগণ স্বাচ্ছন্দে ও নির্বিঘেœ মালামাল বহনসহ উভয় দেশে চলাচল করতে পারছে। ভবিষ্যতেও যাত্রীদের হয়রানি বন্ধসহ সেবার মান বাড়ানোর কার্যক্রম চলমান থাকবে বলে অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) অবহিত করেন। প্রেস বিজ্ঞপ্তি।