ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:২৮
আজকের সর্বশেষ সবখবর

র‌্যাবের হাতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জে

admin
আগস্ট ২৪, ২০২২ ৮:৫৪ পূর্বাহ্ণ
পঠিত: 27 বার
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : একটি হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ডে সাজাপ্রাপ্ত দীর্ঘদিন পলাতক আসামী মোঃ সুফিয়ানকে গ্রেফতার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।

র‌্যাবের এক প্রেসনোটে বুধবার দুপুরে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ২৪ আগস্ট দুপুর দেড়টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলার সদরপুর থানাধীন মনিকটার বাজার সংলগ্ন এলাকা হতে র‌্যাব-৫, রাজশাহী, সিপিসি-১, চাঁপাইনবাবঞ্জ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং র‌্যাব-৮, বরিশাল, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার মোঃ শহিদুল ইসলাম এবং কোম্পানী উপ-অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম এর নেতৃত্বে¡¡ একটি সমন্বিত অভিযান পরিচালনা করে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মামলা নং-৪০, তারিখ ২০/০৭/২০১৩, সেশান ২৬৯/১৬, জিআর নং ২৮৫/১৩(শিবঃ), স্মারক নং ৪৫৩ তারিখ ১৮/৪/২২, প্রসেস নং ১০/২২, তারিখ ০৫/০৫/২২ মোতাবেক যাবজ্জীবন সশ্রম কারাদন্ড এবং তৎসহ ১০,০০০/-(দশ হাজার টাকা) অর্থ দন্ড অনাদায়ে আরও ০৬(ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত আসামী ১। মোঃ সুফিয়ান (৬০), পিতা-মৃত আঃ রহমান ফিটু, সাং-পারকানুপুর, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জকে আটক করে। তাকে গ্রেফতারে র‌্যাবের একটি চৌকশ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে কঠোর গোয়েন্দা নজরদারী অব্যাহত রেখেছিল।

উল্লেখ্য, গ্রেফতারকৃত আসামী চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার স্থায়ী বাসিন্দা। ২০১৩ সালে একটি হত্যা মামলায় অভিযুক্ত হয় এবং সেই মামলায় সে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়। গ্রেফতারকৃত তার শাস্তি যাবজ্জীবন নিশ্চিত হয়ে বাড়ী হতে পালিয়ে ফরিদপুরে আত্মগোপন করে এবং সেখানে সে দিন মজুরীর কাজ করতে থাকে। গ্রেফতারী ওয়ারেন্ট প্রাপ্তির ভিত্তিতে সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জের একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। দীর্ঘদিন ছায়া তদন্তের শেষে তার অবস্থান নিশ্চিত হয়ে বর্নিত এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় আসামীকে জেলার শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।