ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:২৬
আজকের সর্বশেষ সবখবর

বাস্তুদোষ থেকে বাঁচতে ঝাড়ু কেনার সময়ে এই দিকে বিশেষ নজর দিন

admin
সেপ্টেম্বর ৪, ২০২২ ১:১৪ অপরাহ্ণ
পঠিত: 26 বার
Link Copied!

শ্রীমতী অপালা : ঝাড়ুর ব্যবহার যে আমাদের বাস্তুদোষ সৃষ্টি করতে পারে, এ কথা অনেকেরই জানা নেই। ঝাড়ু ভেঙে যাওয়ার পর নতুন ঝাড়ু কেনার সময়ে বিশেষ কিছু বিষয়ে নজর রাখতে হবে। ঘরের অন্যান্য জিনিসের মতো হয়তো ঝাড়ুর দিকে আমরা ঠিক মতো নজর দিই না। কিন্তু ঝাড়ুর ব্যবহার যে আমাদের বাস্তুদোষ সৃষ্টি করতে পারে, এ কথা অনেকেরই জানা নেই। ঝাড়ু ভেঙে যাওয়ার পর নতুন ঝাড়ু কেনার সময়ে বিশেষ কিছু বিষয়ে নজর রাখতে হবে। ঝাড়ু নিয়ে যে কোনও ভুল পদক্ষেপ মানুষকে ধনী থেকে গরিব করে দিতে পারে।
দেখে নেব ঝাড়ু নিয়ে বিশেষ কিছু সতর্কতা

১) ঝাড়ু ভেঙে গেলে নতুন ঝাড়ু কেনার সময়ে অবশ্যই খেয়াল রাখতে হবে, শুক্লপক্ষে যেন নতুন ঝাড়ু না কেনা হয়। অর্থাৎ, নতুন ঝাড়ু সব সময়ে কৃষ্ণপক্ষে কেনা শুভ বলে মানা হয়। শুক্লপক্ষে ঝাড়ু কেনা অশুভ বলে বিবেচিত হয়।

২) যে ঝাড়ু ভেঙে গিয়েছে, অর্থাৎ, যা আর কাজে লাগবে না, ফেলতে হবে তা কোনও শনিবার, মঙ্গলবার, বৃহস্পতিবার বা কোনও বিশেষ ভাল তিথিতে ফেলতে নেই।

৩) ঝাড়ু ঘরের উত্তর-পূর্ব দিকে রাখতে নেই। ঝাড়ু রাখার সবচেয়ে ভাল দিক হচ্ছে দক্ষিণ বা পশ্চিম দিক। এ দিকে ঝাড়ু রাখলে ঘরের পক্ষে খুবই শুভ বলে মানা হয়।

৪) শনিবার ঝাড়ু কেনা খুবই শুভ বলে মানা হয়। মনে করা হয়, এই দিন ঝাড়ু কিনলে মা লক্ষ্মী দেবী সর্বদা বাড়ির মালিকের উপর কৃপা বর্ষায়।

সুত্রআনন্দবাজার পত্রিকা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের https://esaharanews.com,

https://web.facebook.com/sharer.php?t

https://twitter.com

এবং https://www.linkedin.com পেজ)