ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:০৪
আজকের সর্বশেষ সবখবর

আল কায়দা জঙ্গি সন্দেহে ধৃত দু’জনকে জেরা, দক্ষিণ ২৪ পরগনা থেকে গ্রেফতার আরও এক জন

admin
সেপ্টেম্বর ৪, ২০২২ ২:০৫ অপরাহ্ণ
পঠিত: 29 বার
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: গত ১৭ অগস্ট খড়িবাড়ি এলাকা থেকে দুই ব্যক্তিকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন, ‘আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট’-এর সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে এসটিএফ। উত্তর ২৪ পরগনার শাসন থানা এলাকা থেকে ধৃত দুই সন্দেহভাজন জঙ্গিকে জেরা করে ইতিমধ্যেই বেশ কিছু তথ্য হাতে এসেছে তদন্তকারীদের। দুই ধৃতের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ ২৪ পরগনা থেকে আরও এক জনকে গ্রেফতার করা হয়েছে। শনিবার চাঁদনগর এলাকা থেকে সমীর হোসেন শেখ ওরফে কালা নামে এক ব্যক্তিকে রাজ্য পুলিশে এসটিএফ পাকড়াও করেছে। তাঁকে বারাসত আদালতে হাজির করানো হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। আগামী ১৭ সেপ্টেম্বর তাঁকে ফের আদালতে হাজির করানোর কথা রয়েছে।

গত ১৭ অগস্ট খড়িবাড়ি এলাকা থেকে আব্দুর রকিব সরকার এবং কাজি আহসানউল্লাহ নামে দুই ব্যক্তিকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন, ‘আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট’-এর সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে এসটিএফ। পর দিন তাঁদের আদালতে হাজির করানো হলে ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। শুক্রবার হেফাজতের মেয়াদ শেষ হয়। তাঁদের আবার আদালতে হাজির করানো হলে ১৪ দিন বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দেন বিচারক।

পুলিশ সূত্রে আগেই জানা গিয়েছে, ৩৭ বছরের রকিবের বাড়ি দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে। ৩২ বছরের আহসান আদতে হুগলির আরামবাদের বাসিন্দা হলেও তপসিয়া এলাকায় থাকতেন তিনি। ধৃতদের কাছ থেকে বেশ কিছু নথি ও আপত্তিকর প্রচারপত্র উদ্ধার হয়েছে। বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইন (ইউএপিএ) এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় ধৃতদের সঙ্গে জড়িত ১৭ জনের বিরুদ্ধে এফআইআরের সন্ধান পাওয়া গিয়েছে।

সুত্র — আনন্দবাজার পত্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের https://esaharanews.com, https://web.facebook.com/sharer.php?t    https://twitter.com  এবং https://www.linkedin.com পেজ)