ঢাকাশুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৩
আজকের সর্বশেষ সবখবর

গরুর পর এবার কয়লাও মিলল দুধের কন্টেনারে! জামুড়িয়ায় নাকা তল্লাশিতে চক্ষু চড়কগাছে পুলিশের

admin
সেপ্টেম্বর ১২, ২০২২ ৬:৩৮ অপরাহ্ণ
পঠিত: 26 বার
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : দুধের কন্টেনারে আগে উদ্ধার হয়েছে গরু। এ বার কন্টেনার ভর্তি কয়লা পেল পুলিশ। সোমবার ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমানের জামুড়়িয়ায়। নাকা চেকিংয়ের সময় দুটি দুধের কন্টেনার আটক করে পুলিশ। কিন্তু তাতে দুধের বদলে পাওয়া গেল কয়লা। অবৈধ কয়লা পাচারের অভিযোগে গ্রেফতার হয়েছে এক জন।

কয়লা-কাণ্ডে উত্তাল রাজ্য রাজনীতি। এক দিকে যখন বেআইনি কয়লা পাচার নিয়ে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার তৎপরতা চলছে, তেমনই অভিযান চালাচ্ছে রাজ্যের সিআইডি। ইসিএল আধিকারিক থেকে শুরু করে কয়লা মাফিয়ারা ধরা পড়ছেন। কলিয়াড়ির ম্যানেজাররা পর্যন্ত জেলে রয়েছেন। কিন্তু তা-ও কয়লা পাচার যে বন্ধ হয়নি, তার প্রমাণ হাতেনাতে মিলল সোমবার। কন্টেনারের আড়ালে কয়লা পাচার হচ্ছিল জামুড়িয়ায়। নাকা চেকিংয়ের সময় এমনই দুটি গাড়ি আটক করল পুলিশ।

পুলিশ সূত্রে খবর, তাদের কাছে কয়েক দিন ধরে খবর আসছিল জামুড়িয়া থানা এলাকা দিয়ে কয়লা পাচার হচ্ছে। সূত্র মারফত খবর পেয়ে নাকা চেকিং শুরু করে তারা। জামুড়িয়া- রানিগঞ্জ রাস্তায় নাকা চেকিং চলাকালীন একটি দুধের কন্টেনার আটকায় পুলিশ। সেই গাড়ির কাগজপত্র পরীক্ষা করার সময় ভিতরে কী আছে দেখতে গিয়ে চোখ কপালে ওঠে পুলিশের। দেখা যায়, দুধের কন্টেনারের ভিতরে বস্তা বস্তা কয়লা বোঝাই রয়েছে।

কোথা থেকে এই কয়লা নিয়ে আসা হচ্ছিল এবং কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা তদন্ত করে দেখছে পুলিশ। পাশাপাশি ওই অঞ্চলে আর কোন কোন এলাকায় বেআইনি কয়লার কারবার এখনও চলছে তা জানতেও অভিযান চালাচ্ছে জামুড়িয়া থানার পুলিশ। এ নিয়ে ডিসি সেন্ট্রাল ডক্টর কুলদীপ এসএস বলেন, ‘‘পুলিশ সমস্ত থানা এলাকায় প্রত্যেকদিন নাকা চেকিং করে। জামুড়িয়ায় এই কন্টেনার উদ্ধার হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে, কোথা থেকে এই কয়লা নিয়ে আসা হয়েছে এবং কোথায় তা পাচার হচ্ছিল।’’ কিছু দিন আগে পুরুলিয়ায় দুধের কন্টেনারে গরুপাচারের অভিযোগ উঠেছিল। তাতে তিন জনকে গ্রেফতার করে পুলিশ। এ বার দুধের কন্টেনারে কয়লা পাচারের ঘটনায় তাজ্জব পুলিশ। উল্লেখ্য, কয়লা এবং গরু পাচার— এই দুই মামলা নিয়ে বাংলার রাজনীতি এখন তোলপাড়। পুলিশের চোখে ধুলো দিতে গরু এবং কয়লা পাচারকারীদের অস্ত্র কি দুধের কন্টেনার? উঠছে প্রশ্ন।

সুত্র — আনন্দবাজার পত্রিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের https://esaharanews.com,

https://web.facebook.com/sharer.php?t

https://twitter.com  এবং https://www.linkedin.com পেজ)