ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৭
আজকের সর্বশেষ সবখবর

বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টে বিপুল পরিমান ইউএস ডলারসহ দুই যাত্রী আটক

admin
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৫:৪৪ অপরাহ্ণ
পঠিত: 60 বার
Link Copied!

ঈসাহারা নিউজ ডেস্ক : যশোরের বেনাপোল ইমিগ্রেশন চেকপোষ্ট কাস্টমস থেকে ১লক্ষ ৭০হাজার (বাংলাদেশী মুদ্রায় ১,৮০,০০,০০০.০০) ইউএস ডলার সহ দুই বাংলাদেশী পাসপোর্ট যাত্রী আটক হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে ফেরার সময় বেনাপোল কস্টমস শুল্ক গোয়েন্দারা ডলার সহ তাদেরকে আটক করে।

আটককৃতরা হলেন, মুন্সিগঞ্জ জেলার কমলাঘাট এলাকার সাগর হোসেন (৪০) (পাসপোর্ট নং-এ-০২৯৯০৭৪৮) ও একই জেলার পাঁচগাঁও গ্রামের জসিম ঢালি (৪২) (পাসপোর্ট নং-এ-০২৯০৮২৪৮)।

বেনাপোল কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দা সাইফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক মনিরুজ্জামান এর নেতৃত্বে ওই দুই যাত্রীকে চ্যালেঞ্জ করে মার্কিন ডলার উদ্ধার করা হয়।

বেনাপোল চেকপোষ্টের একটি সুত্র জানায়, কোটি টাকা ব্যয়ে কাস্টমস স্কানিং বসিয়ে লাভ কি? স্কানিং পার হয়ে এই ডলার ধরা পড়েছে। তাহলে কি কাস্টমস এর কেউ এ ডলার পাচার এর সাথে জড়িত রয়েছে।

বেনাপোল কাস্টমস হাউজের উপ-পরিচালক মনিরুজ্জামান বলেন, গোপন সংবাদ এর ভিত্তিতে চেকপোষ্ট কাস্টমস এলাকা নজরদারিতে রাখা হয়। ভারত থেকে আসা ওই দুই বাংলাদেশী পাসপোর্ট যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হয়ে গ্রীন চ্যানেল অতিক্রম করলে তাদের গতিরোধ করা হয়। এবং তাদের কাছে প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদে তাদের কাছে কোন বৈদেশীক মুদ্রা নেই বলে অস্বীকার করে। এরপর তাদের চ্যালেঞ্জ করে ল্যাগেজ ও দেহ তল্লাশি করলে ল্যাগেজে বিশেষ ভাবে রাখা ১ লক্ষ ৭০ হাজার ইউএস ডলার পাওয়া যায়।

যার পরিমান বাংলাদেশী টাকায় ১,৮০,০০,০০০.০০টাকা।

আটককৃতদের বৈদেশিক মুদ্রা পাচারের অভিযোগে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের https://esaharanews.com,

https://web.facebook.com/sharer.php?t

https://twitter.com  এবং https://www.linkedin.com পেজ)