ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১৩
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে প্রবীণ দিবস পালিত

admin
অক্টোবর ২, ২০২২ ১০:৫৬ পূর্বাহ্ণ
পঠিত: 72 বার
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন উপলক্ষে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে সকাল ১১টায় প্রবীণ ও কর্মাহত সাংবাদিক কল্যাণ পরিষদের আয়োজিত পথ সভা ও র‍্যালির অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা একেএম করম আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিকদার আবদুস সালাম এর সঞ্চালনায় পথসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বিশেষ অতিথি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী, সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাধারণ সম্পাদক আক্তার হোসেন, সাংবাদিক নেতা এম, শাহজাহান সাজু, সংগঠনের সাংগঠনিক সম্পাদক আসলাম ইকবাল, প্রচার ও প্রকাশণা সম্পাদক কবি মহসীন হোসাইন, সদস্য আতিকুল ইসলাম, জামাল উদ্দিন জামাল, সাংবাদিক এড.দুলাল মিত্র, সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিইউজে এর সহ-সভাপতি মানিক লাল ঘোষ, আইন বিষয়ক সম্পাদক সাইফ আলী, সাংবাদিক পরিবার কল্যাণ সমবায় সমিতির নেত্রী পলি খান, সংগঠনের যুগ্ম সম্পাদক খাদেমুল ইসলাম কোষাধক্ষ এম,এ মজিদ, এ এন এম নিজাম, মিজানুর রহমান, মিজান রহমানসহ শতাধিক সাংবাদিকবর্গ।

প্রধান অতিথি বিএফইউজের সভাপতি ওমর ফারুক তার বক্তবে বলেন ষাটোর্ধ প্রবীণ সাংবাদিকরা প্রতিমাসে যে ভাতা দাবী তুলেছেন মাননীয় প্রধান মন্ত্রীর কাছে তা অমুলক নয়। পাশ্ববর্তী রাষ্ট্র ভারতে উনষাটোর্ধ বয়স্ক সাংবাদিকদের অবসর দিয়ে তাদের মোটা অংকের মাসিক ভাতা প্রদান করা হয়। তিনি আরো বলেন বঙ্গবন্ধুকন্যা প্রধান মন্ত্রী হেখ হাসিনা আপনি সাংবাদিক বান্ধব নেত্রী সরকারি কর্মকর্তা কর্মচারী, মুক্তিযুদ্ধাসহ বহু শ্রেনীপেশার লক্ষ লক্ষ মানুষকে ভাতা দিয়ে যাচ্ছেন আমাদের প্রবীণ সাংবাদিকরা মাসিক ভাতা ( বিশ হাজার) দাবী করছেন তা আপনি সদয় বিবেচনায় নিয়ে বাস্তবায়নের পদক্ষেপ নিন। অন্যথায় এ দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। তিনি সাংবাদিক নির্যাতন বন্ধ এবং সাংবাদিক হত্যার দ্রুত বিচার দাবী করেন।

অন্যান্য নেতৃবর্গ প্রবীণ সাংবাদিকদের মাসিক ভাতা চালুর দাবীকে সমর্থন করে বলেন, সরকার সাংবাদিকদের জন্য যে নীতিমালা প্রনয়ন করেছে তা ষাটোর্ধ বয়স্ক প্রবীণ সাংবাদিকদের জন্য ভাতা বা পেনশন বা কোন সুযোগ সুবিধার কথা নেই। তবে অবশ্য প্রবীণ সাংবাদিকদের জন্য মাসিক ভাতা প্রদানের জন্য নীতিনালা সংশোধন করে তা চালু করতে হবে। সব সেক্টরে যদি বিভিন্ন শ্রেনীপেশার জন্য ভাতা প্রচলন থাকতে পারে তাহলে জাতির চতুর্থ স্তম্ভের প্রবীণ সম্মানীয় সাংবাদিকদের জন্য কেন মাসিক ভাতা চালু থাকবে না। এক দেশে দুনিয়ম থাকতে পারে না। সুতরাং প্রবীণ সাংবাদিক মাসিক ভাতা চালুসহ সাংবাদিক স্বার্থ পরিপন্থী সকল কালো আইন বাতিল ও সাংবাদিক নির্যাতন অনতি বিলম্বে বন্ধ করতে হবে বলে জোর দাবী জানান।