ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৯
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় বিএনপির সমাবেশ ঘিরে ২ দিন বাস বন্ধ রাখার সিদ্ধান্ত

admin
অক্টোবর ১৯, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

খুলনা জেলা প্রতিনিধি : খুলনায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ সামনে রেখে দুদিন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মালিক-শ্রমিক সংগঠন। এ পরিস্থিতিতে নেতাকর্মীদের আগেই চলে আসতে বলা হয়েছে দল থেকে।

মঙ্গলবার রাতে খুলনা জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের নেতা-কর্মীদের যৌথ আলোচনা সভা থেকে এ সিদ্ধান্ত আসে।

মালিক শ্রমিক নেতারা জানান, আগামী ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে সব বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে আগামী ২২ অক্টোবর দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বিএনপি।

সমাবেশ উপলক্ষে সারা দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা আসবেন। সমাবেশে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা। সমাবেশ ঘিরেই পরিবহন বন্ধ রাখা হচ্ছে বলে অভিযোগ বিএনপি নেতাদের।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা বলেন, বিএনপির গণসমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কোনো বাধায় বিএনপির সমাবেশকে ঠেকাতে পারবে না। আমাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে। নেতাকর্মীরা যথাসময়ে সমাবেশে উপস্থিত থাকবে। তার পরও আমরা বাস চলাচল স্বাভাবিক রাখার জন্য মোটর মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানাই।

খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল হাসান বাপ্পী বলেন, খুলনা বিভাগের ৯টি জেলা ও বিভিন্ন উপজেলা থেকে সমাবেশে নেতাকর্মীদের আসা বাধাগ্রস্ত করতে পরিকল্পিতভাবে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি তারা আগেই আশঙ্কা করেছিলেন। সে অনুযায়ী তারা প্রস্তুতি নিয়েছেন। নেতাকর্মীদের যেকোনোভাবে সমাবেশে আগেভাগে আসতে বলা হয়েছে। নেতাকর্মীরা আগে এসে খুলনা নগরীর আবাসিক হোটেল ও আত্মীয়দের বাসায় অবস্থান নেবেন।

প্রসঙ্গত, খুলনা থেকে প্রতিদিন গড়ে প্রায় ১২শ বাস দেশের ১৮টি রুটে চলাচল করে।