ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:১৭
আজকের সর্বশেষ সবখবর

যশোরে প্রধানমন্ত্রীর জনসমাবেশ: স্মরণকালের জনসমাগমের প্রস্তুতি

admin
নভেম্বর ১৪, ২০২২ ৯:২৫ অপরাহ্ণ
পঠিত: 38 বার
Link Copied!

নিজস্ব প্রতিনিধিঃ যশোরে আওয়ামী লীগের জনসমাবেশ আগামী ২৪ নভেম্বর। এতে অংশ নেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্মরণকালের বৃহৎ জনসমাগম ঘটাতে ইতোমধ্যে শুরু হয়েছে ব্যাপক প্রস্তুতি।

জনসভাস্থল যশোর শামস উল হুদা স্টেডিয়ামের জায়গা বাড়াতে উত্তর পাশের গ্যালারি ভেঙে ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠের সঙ্গে একীভূত করা হয়েছে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভার দিনক্ষণ নির্ধারিত হওয়ার পর জেলা আওয়ামী লীগের নেতারা শামস উল হুদা স্টেডিয়াম ও ঈদগাহ ময়দানকে সম্ভাব্য জনসভাস্থল নির্ধারণ করেন। তবে নেতারা স্টেডিয়ামে জনসমাবেশ করতেই আগ্রহী। তারই অংশ হিসেবে স্টেডিয়ামের মাঠকে বাড়াতে গত ১০ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যার পর উত্তর পাশের গ্যালারি ভাঙা শুরু হয়। দুই দিনের প্রক্রিয়ায় এখন স্টেডিয়াম ও আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের মাঠ একীভূত হয়েছে। এছাড়া জনসমাবেশ সফল করতে চলছে নানা কার্যক্রম। ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ মাঠের সঙ্গে একীভূত করা হয়েছে।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, ‌৫০ বছর আগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্টেডিয়াম মাঠে জনসভায় বক্তৃতা করেছেন। দীর্ঘ সময় পর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামের জনসভায় অংশ নেবেন।

তিনি বলেন, এই জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। স্টেডিয়ামের মাঠ বড় করার পাশাপাশি সমাবেশে আগত জনসাধারণের সার্বিক সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি বড় পর্দায় সমাবেশ দেখার ব্যবস্থা করা হবে।