ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৩:৫১
আজকের সর্বশেষ সবখবর

আগামী ১৭ই ডিসেম্বর রাতে ২২শে ডিসেম্বর পালিত হবে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ

ESAHARA NEWS
ডিসেম্বর ১৪, ২০২২ ৭:২৬ অপরাহ্ণ
পঠিত: 42 বার
Link Copied!

যশোর অফিস : আগামী ১৭ই ডিসেম্বর হতে ২২শে ডিসেম্বর পর্যন্ত যশোরে পালিত হবে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

টেকসই উন্নয়নের লক্ষ্য অনুযায়ী বাংলাদেশে মৃত্যুর হার ২০৩০ সালের মধ্যে নামিয়ে আনার লক্ষ্যে তিনটি শুন্য : শূন্য মাতৃমৃত্যু নারীর প্রতি শূন্য সহিংসতা এবং অপূর্ণ চাহিদা শুন্য অর্জন করার অঙ্গীকার নিয়ে এ সেবা ও প্রচার সপ্তাহ পালিত হবে। এতিম শূন্য অর্জনে অন্যতম বড় বাধা হচ্ছে বাল্যবিয়ে। বাল্য বিয়ে কমানোর জন্য সার্বিক চেষ্টা করা হচ্ছে। গতকাল মঙ্গলবার যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবার কল্যাণ প্রচার ও সেবা সপ্তাহ পালন উপলক্ষে এডভোকেসি সভায় সভাপতির বক্তব্যে যশোরের জেলা মোঃ প্রশাসক তমিজল ইসলাম খান এর তথ্য জানান।

তিনি আরো বলেন নারীর উন্নয়ন পরিবার পরিকল্পনায় পুরুষের ভূমিকা অনেকটা ইতিবাচক হয়েছে। এক্ষেত্রে বাল্যবিবাহ কিছুটা বাধা হয়ে দাঁড়িয়েছে। তার প্রশাসন এ বিষয়ে সতর্কতার সাথে কঠোর পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমাদের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে। অর্থনৈতিক উন্নয়নে আমরা এগিয়ে যাচ্ছি। বাল্যবিবাহ রোধ ও পরিবার পরিকল্পনা কার্যক্রম এগিয়ে নিয়ে আমরা সফলতার দ্বারপ্রান্তে পৌঁছে যাব বলে জেলা প্রশাসক আশাবাদ ব্যক্ত করেন।

‌মঙ্গলবাব সকাল ১০টায় অনুষ্ঠিত এ এডভোকেট সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যশোরে সিভিল সার্জন ডাক্তার বিপ্লব কান্তি বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফিরোজ কবির, যশোর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ,প্রফেসর অমল কুমার বিশ্বাস, ডাক্তার আব্দুর রাজ্জাক মিউনিসিপাল কলেজের অধ্যক্ষ এ জে এম ইকবাল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণের সম্পাদক একরাম উদ দ্দৌলা, দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার আহমেদ সাঈদ বুলবুল, অর্থনীতির কাগজের যশোর প্রতিনিধি, দৈনিক লোকসমাজের সিনিয়র স্টাফ রিপোর্টার বি এম আসাদ, দৈনিক গ্রামের কাগজের বার্তা সম্পাদক সরোয়ার হোসেন।