ঢাকাশনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৫

ব্রাজিলের কিংবদন্তি ‍ফুটবলার পেলে এখন সুস্থ

ESAHARA NEWS
ডিসেম্বর ১৪, ২০২২ ৭:৪৬ অপরাহ্ণ
পঠিত: 49 বার
Link Copied!

ঈসাহারা নিউজ ডেস্ক: বিশ্বকাপের মাঝেই ফুটবল বিশ্বে নেমে এসেছিল দুঃসংবাদ। ব্রাজিলের কিংবদন্তি ‍ফুটবলার পেলের অসুস্থতার খবর সবাইকে উদ্বিগ্ন করেছিল। তবে সর্বশেষ খবর ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে এখন ভালো আছেন। সাও পাওলোর হাসপাতাল সূত্রের খবর, ধীরে ধীরে সুস্থ হচ্ছেন তিনবারের বিশ্বকাপজয়ী তারকা।

৮২ বছর বয়সী পেলে দীর্ঘদিন ধরেই নানা শারীরিক জটিলতায় ভুগছেন। গত বছরের সেপ্টেম্বর থেকে কোলন ক্যানসারের সঙ্গে লড়ছেন তিনি। এ জন্য নিয়মিতই তাকে হাসপাতালে যেতে হয়।

তবে গত ২৯ নভেম্বর শ্বাসযন্ত্রের সমস্যা নিয়ে সাও পাওলোর এক হাসপাতালে ভর্তি হন তিনি। ক্রমে অবনতি হচ্ছিল তার শারীরিক অবস্থার। খবর বের হয়, পেলের শরীরে কেমো থেরাপি কাজ করছে না। তাকে রাখা হয়েছে প্যালিয়েটিভ কেয়ারে।

পেলে অবশ্য পরে বিবৃতি দিয়ে জানান তিনি শক্ত আছেন। প্যালিয়েটিভ কেয়ারে নেওয়ার খবরটি ভুয়া বলে দাবি করে পেলের পরিবার।

যে হাসপাতালে ভর্তি আছেন এবার তারাই জানাল, চিকিৎসায় সাড়া দিচ্ছেন পেলে।

মেডিক্যাল রিপোর্টে জানানো হয়েছে, পেলের শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে। তার চিকিৎসক অ্যালবার্ট আইনস্টাইন জানিয়েছেন, সংক্রমণ কমিয়ে আনা সম্ভব হয়েছে। তবে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে তাকে সেই সম্পর্কে নিশ্চিতভাবে এখনই বলা যাচ্ছে না।

হাসপাতালে থাকলেও ব্রাজিলের খেলার খবর ঠিকই রেখেছেন পেলে। ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। তবে নেইমার সেই ম্যাচে গোল করেন। ছুঁয়ে ফেলেন পেলেকে। ম্যাচের পর নেইমারকে অভিনন্দন জানিয়ে বার্তাও দিয়েছিলেন পেলে।

সুত্র এইবেলা