ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ২:৫৭
আজকের সর্বশেষ সবখবর

ধর্ম যোদ্ধা 

ESAHARA NEWS
ডিসেম্বর ২৪, ২০২২ ১০:৩৪ অপরাহ্ণ
পঠিত: 48 বার
Link Copied!

ধর্ম যোদ্ধা

ভগবা‌নের প্রতি বিশ্বাস রেখে চলুন।।

 

একদিন এক শ্রীকৃষ্ণ মন্দিরে মঙ্গল আরতিতে যাওয়ার জন্য এক ধার্মিক ব্যাক্তি ব্রাহ্ম মুহুর্তে ঘুম থেকে উঠে স্নান করে তিলক করে ও জপমালায় হরে কৃষ্ণ মহামন্ত্র জপ করতে করতে দ্রুত যাচ্ছে।

 

মাঝ পথে সে পা পিছলে পড়ে গেল। এর জন্য তার কাপড় নষ্ট হয়ে গেল। সে বাড়ীতে ফিরে এসে কাপড় বদলিয়ে আবার স্নান ও তিলক করে মন্দিরের দিকে রওনা দিল।

 

মাঝ পথে আবার সে পা পিছলে পড়ে গেল। তথাপি আবার তার কাপড় ময়লা হয়ে গেল। সে তখন আবার বাড়ীতে গেল, স্নান ও তিলক করে মন্দিরের দিকে রওনা দিল।

 

তিনবারের পর মাঝ পথে আসতে প্রদীপ হাতে এক লোকের সাক্ষাত পেল। লোকটিকে সে জিজ্ঞাস করল, আপনি কে ?

 

সে উত্তরে বলল, আমি আপনাকে দুবার পড়ে যেতে দেখলাম তাই ভাবলাম মন্দিরে যাওয়ার জন্য আমি আপনার প্রদীপের ব্যবস্থা করে দেই।

 

লোকটি প্রদীপ হাতে তাকে মন্দির পর্যন্ত এগিয়ে দিল।

তাকে ধার্মিক ব্যাক্তিটি বললেন, চলুন মন্দিরে মঙ্গল আরতিতে যোগ দেই।কিন্তুু প্রদীপ হাতে মন্দিরের সামনে লোকটি ঠায় দাড়িয়ে থাকল।

 

লোকটিকে মন্দিরে আসার জন্য বারংবার বলার পর এবং অনেক পীড়াপীড়ি করার পরও লোকটি তার কথা শুনছে না। তখন ধার্মিক ব্যাক্তিটি তাকে জিজ্ঞাসা করল, আপনি মন্দিরে আসা পছন্দ করেন না, বলুন তো কে আপনি ?

 

লোকটি উত্তরে বলল, আমি কলির মুর্ত দুত,

তখন ধার্মিক ব্যাক্তিটি কলির চড় কে বলল, তাহলে আপনি কেন প্রদীপ হাতে আমাকে মন্দিরে আসতে সাহায্য করলেন।

 

এরপর কলি তার রূপ ধারন করে, হাত জোড় করে বললেন, হে পুন্যবান সাধু! তবে শুনুন, আমিই আপনাকে প্রথম বার পা পিছলিয়ে ফেলে দিয়েছিলাম যাতে মন্দিরে না গিয়ে আপনি বাড়ী ফিরে যান।

 

কিন্তুু আপনি যখন পা পিছলে পড়ে যাওয়ার পরও বাড়ীতে গিয়ে ফিরে আসলেন তখন ভগবান আপনার সমস্ত পাপ ক্ষমা করে দিলেন।

 

হে দয়াবান সাধু! দ্বিতীয়বার যখন আপনি পড়ে যাওয়ার পর বাড়ীতে গিয়ে কাপড় বদলিয়ে আবার মন্দিরের দিকে রওনা দিলেন, তখন ভগবান আপনার পরিবারের সবার পাপ ক্ষমা করে দিলেন।

 

প্রিয় বন্ধুরা, ঠিক এইরুপ ভাবে আপনারা যারা সনাতনী হিন্দু সংস্কৃতি পালন করেন এবং যারা সনাতন ধর্মের প্রচার করছেন, আপনাদের কেউ কিছু মানুষ এইভাবে বিভিন্ন ধরনের কথা বলে বিপথে চালিত করার চেষ্টা করছে।

 

তাই এদের কথায় কোন প্রকার কান না দিয়ে আপনি আপনার কাজ করুন এবং সনাতন ধর্ম প্রচারে এগিয়ে আসুন বা সহযোগী ধর্ম যোদ্ধা হিসেবে অগ্রণী ভূমিকা পালন করুন।

 

হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে হরে রাম হরে রাম রাম রাম হরে হরে।।।

 

জয় শ্রী রাম

এসো বীর হনুমান