ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৩:১৫
আজকের সর্বশেষ সবখবর

বিজয়ের মাসে মুক্তিযোদ্ধা লাঞ্ছিত : প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

ESAHARA NEWS
ডিসেম্বর ২৮, ২০২২ ৭:৪৫ অপরাহ্ণ
পঠিত: 15 বার
Link Copied!

ঝিকরগাছা প্রতিনিধি : যশোরের ঝিকরগাছায় থানার মধ্যে বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ১৯৭১ সনে বিজয় ছিনিয়ে আনা সেই বীর মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিত করার ঘটনা ঘটেছে। প্রতিবাদে বীর মুক্তিযোদ্ধারা রাস্তায় নেমে মানববন্ধন এবং স্হানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে লাঞ্ছনার শিকার বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার, মুক্তিযুদ্ধ কালীন ফিল্ড কমান্ডার মোঃ লিয়াকত আলী বলেন, ঝিকরগাছা উপজেলা পুলিশ প্রশাসন কর্তৃক বিজয় দিবস- ২০২২ উৎযাপন অনুষ্ঠানের আলোচনা শেষে বেরিয়ে আসার সময় রাজাকারের দোসর রাশেদ আলীর পুত্র বিএনপি থেকে আগত বিতর্কিত ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ও তার সহযোগীরা মিলে মুক্তিযোদ্ধাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করে। যাদের আত্মত্যাগের বিনিময়ে আজকের এই স্বাধীনতা, জাতির সেই বীর সন্তানদেরকে লাঞ্ছিত কারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও প্রশাসনের কাছে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনের আগে ঝিকরগাছা বাসস্ট্যান্ডে একটি মানববন্ধন করেন ঝিকরগাছা উপজেলার বীর মুক্তিযোদ্ধা গন। সেখানে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার লিয়াকত আলী, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান তোতা, আব্দুল কাদের, গোলাম মোস্তফা, ইদ্রিস আলি, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের খুলনা বিভাগীয় প্রচার সম্পাদক শাওন রেজা খোকা সহ আরো অনেকে।