ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৩:৩১
আজকের সর্বশেষ সবখবর

টানা দ্বিতীয়বারের মতো রংপুর সিটিতে লাঙলের জয়

ESAHARA NEWS
ডিসেম্বর ২৮, ২০২২ ৭:৪৯ অপরাহ্ণ
পঠিত: 36 বার
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : টানা দ্বিতীয় বারের মতো রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। তিনি পেয়েছেন ১ লাখ ৪৬ হাজার ৭৯৮ ভোট।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় রংপুর জেলা শিল্পকলা একাডেমিতে স্থাপিত অস্থায়ী ঘোষণা কেন্দ্র থেকে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেন।

ফলাফলে দেখা যায়, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতপাখা পেয়েছে ৪৯ হাজার ৮৯২ ভোট। এছাড়া ৩৩ হাজার ৮৮৩ ভোট পেয়ে তৃতীয় হয়েছে হাতি। আর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া পেয়েছেন ২২ হাজার ৩০৯ ভোট।

এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত ২২৯ ভোটকেন্দ্রে টানা ভোটগ্রহণ হয়। তবে নির্ধারিত সময়ের পরেও কয়েকটি কেন্দ্রে ভোটারের লাইন দেখা গেছে। নির্বাচন কমিশনের কর্মকর্তা জানান, যারা বিকাল সাড়ে ৪টার আগে ভোটের লাইনে এসে দাঁড়িয়েছেন তারা ভোট দিতে পেরেছেন। তবে এ ধরনের কেন্দ্রের সংখ্যা একেবারেই হাতেগোনা।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল মঙ্গলবার বিকাল পৌনে ৫টার দিকে ঢাকায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ‘রংপুর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি ব্যাপক ছিল। ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলকও হয়েছে।’

এই নির্বাচনে মেয়র পদে নয়জন প্রার্থী; ৩৩টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১৮৩ জন এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে ৬৮ জন প্রার্থীছিলেন। এছাড়া ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে মোট ভোটার চার লাখ ২৬ হাজার ৪৬৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১২ হাজার ৩০২ এবং নারী ভোটার সংখ্যা দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন।