ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৪:০৩
আজকের সর্বশেষ সবখবর

বোয়ালমারীতে মুক্তিযোদ্ধার সম্পত্তি জোরপূর্বক দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

ESAHARA NEWS
ডিসেম্বর ২৯, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
পঠিত: 34 বার
Link Copied!

 সনতচক্রবর্ত্তী: ফরিদপুরের বোয়ালমারীতে মো. মোশাররফ হোসেন নামের এক বীরমুক্তিযোদ্ধার সম্পত্তি বেদখলের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও গুনবহা ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট মো. সিরাজুল ইসলামের মদদে তার ভাই আবুল কালাম আজাদ শিশির কর্তৃক সৎ ভাই মোশাররফ হোসেনের সম্পত্তি বেদখলের অভিযোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে বীরমুক্তিযোদ্ধার ছেলে আহম্মেদ শিবলী ফোরকান রিপন নিরাপত্তাহীনতায় ভোগার কথা উল্লেখ করে সৎ চাচার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেন। এ ঘটনায় বীরমুক্তিযোদ্ধার ছেলে রিপন শান্তি-শৃঙ্খলা ভঙ্গসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করে বোয়ালমারী থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন।
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে ডাকবাংলোর সামনে অবস্থিত জেলা পরিষদের মার্কেটের একটি কক্ষে  অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বীরমুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেনের ছেলে এবং উপজেলার গুনবহা ইউনিয়নের কামারগ্রাম নিবাসী আহম্মেদ শিবলী ফোরকান রিপন। লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, বিবাদী আবুল কালাম আজাদ তার সৎ চাচা। ওয়ারিশসূত্রে প্রাপ্ত জমিজমা নিয়ে চাচার সাথে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিবাদী তার পিতার ওয়ারিশসূত্রে প্রাপ্ত সম্পত্তি বুঝিয়ে না দিয়ে জোরপূর্বক দখলে রেখেছে। গত ২৪ ডিসেম্বর সকালে বীরমুক্তিযোদ্ধা মো. মোশাররফ হোসেনের ক্রয়কৃত গুনবহা ইউনিয়নের ১০৮/১০২ নং কামারগ্রাম মৌজার ৬০৪ নং ডিপি খতিয়ানের ১০৮৪ নম্বর হালদাগের সোয়া ৪ শতাংশ জমি বিবাদী দখল করার চেষ্টা করে। তিনি আরো বলেন, এ সময় বাধা দিলে বিবাদী আমাকে প্রাণনাশের হুমকি দিয়ে পুনরায় সুযোগ বুঝে দখল করার কথা বলে চলে যায়। এ ঘটনায় শান্তি-শৃঙ্খলা ভঙ্গসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করে বোয়ালমারী থানায় আমি একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেছি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোয়ালমারী পৌরসভার কাউন্সিলর রাজিবুল ইসলাম বিপ্লব, বিশিষ্ট ব্যবসায়ী রিপন সরকার, কানাই কুন্ডু প্রমুখ।