ঢাকামঙ্গলবার, ৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ৩:৫০
আজকের সর্বশেষ সবখবর

তুলসীগাছ শুকিয়ে যায় কেন ?

ESAHARA NEWS
জানুয়ারি ১০, ২০২৩ ৮:০৬ অপরাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

🍀 তুলসীগাছ শুকিয়ে যায় কেন ?

🍀✍️ আমাদের প্রত্যেক সনাতনী হিন্দু বাড়িতে তুলসীগাছ লাগানো আছে। সকলেই নিয়মিত এর যত্ন নেন, পুজাও করেন। কিন্তু খেয়াল করে দেখেছেন কখনও, আপনার বা আপনার পরিবারে কোনও সমস্যা হলে তার প্রথম প্রভাব পড়ে তুলসীগাছের উপর। তখন হাজারো যত্নের পরও তুলসীগাছ শুকিয়ে যেতে থাকে। কিন্তু কেন এমন হয়, তা কি কখনও চিন্তা করেছেন?

🌹 পুরাণ বা শাস্ত্র মতে, তুলসী দেবী লক্ষ্মীর প্রতীক, আর অশান্তি, দরিদ্রতার মতো সমস্যা যে পরিবারে থাকে সেই পরিবারের বাড়িতে লক্ষ্মী থাকেন না। এর প্রতীক হিসেবে সবার আগে সেই বাড়ির তুলসীগাছ নষ্ট হয়ে যায়।

🌹 জ্যোতিষ শাস্ত্র মতে, তুলসীগাছ শুকিয়ে যাওয়ার আরও একটি কারণ বুধ গ্রহ। এই গ্রহের রং সবুজ। এবং সমস্ত গাছ (তুলসী-সহ) এই গ্রহের কারক। আবার অনেক সময় অন্য গ্রহের শুভ বা অশুভ ফল বুধ সেই গ্রহের জাতক পর্যন্ত পৌঁছে দেয়। এছাড়া, যে কোনও অশুভ প্রভাব সবার আগে বুধ গ্রহ আর তার কারকের উপর পড়ে। সেই অনুসারেও তুলসীগাছ শুকিয়ে যায়।

🌹 শাস্ত্র মতে, তুলসীগাছ নীরবে একজন ‘বৈদ্য’-র কাজ ও করে। ডাক্তারবাবু যেমন চিকিৎসা করে আমাদের নিরোগ রাখেন, তুলসীগাছও তেমনি অশুভ শক্তি সরিয়ে ঘরে শুভ শক্তি আনতে সাহায্য করে। ঘরের ‘দোষ-ত্রুটি’ মুক্ত করতে গিয়েও অনেক সময় তুলসীগাছ শুকিয়ে যায়।

🌹জয় শ্রী কৃষ্ণ 🌹